গাংনীর ধলা গ্রামের হত্যা মামলার রায়ে ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  04:00 PM, 28 February 2023

মেহেরপুর জেলার গাংনী উপজেলার কাথুলী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য (মেম্বার) ও লক্ষি নারায়ণপুর ধলা গ্রামের বাসিন্দা এনামুল হক লুইলু হত্যা মামলার রায় প্রদান করা হয়েছে। এ রায়ে গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি ও লক্ষি নারায়ণপুর ধলা গ্রামের বাসিদা আতিয়ার রহমানসহ ৮ জনের সশ্রম কারাদণ্ড

ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরাে ৬ মাসের কারাদণ্ড

প্রদান করা হয়েছে। দন্ডিত অন্য আসামীরা হলেন-লক্ষি নারায়ণপুর ধলা গ্রামের আব্দুল মান্নান,জিল্লুর রহমান,হামিদুল ইসলাম,টিপু সুলতান,সাহার আলী,আক্তারুজ্জামান ও আব্দুল খালেক।

মঙ্গলবার দুপুর ১ টার দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহিদুল্লাহ এ রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়,২০১৭ সালের ২৯ জুলাই দিবাগত রাতে কাথুলী ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার এনামুল হক লুইলু স্থানীয় নওয়াপাড়া বাজার থেকে চা খেয়ে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে ধলা-মাইলমারী সড়কের একটি ঈদগাহ ময়দানের নিকট দুর্বৃত্তরা তাকে গতিরােধ করে কুপিয়ে হত্যা শেষে হত পালিয়ে যায়। রাতে গাংনী থানা পুলিশের একটিদল তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে। এ হত্যার ঘটনায় নিহত রেজাউল হক লুইলুর ভাই বর্তমান কাথুলী ইউনিয়ন পরিষদের মেম্বার আজমাইন হােসেন টুটুল বাদি হয়ে ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ২১৫জন সাক্ষি তাদের সাক্ষ্য প্রদান করেন। এ মামলায় ৮জন আসামী হিসাবে দােষী প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যেককে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরাে ৬ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়।

আপনার মতামত লিখুন :