গাংনীতে জমি জবর দখলের অপচেষ্টা ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  05:15 PM, 03 December 2022

মেহেরপুরের গাংনী পৌর এলাকার ৪ নম্বর চৌগাছা গ্রামের সেলিম রেজা (২৯) নামের ১ ব্যক্তি কতিপয় প্রাক্তন সেনা সদস্যদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। শনিবার বেলা সাড়ে ১১টার সময় গাংনী- মেহেরপুর সড়কের উত্তর পাশে বাঁশবাড়িয়া (পিএসকে এস এর পূর্ব পাশে) তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে এ সংবাদ সম্মেলন করেন। জমি জবরদখল থেকে রেহাই পেতে কতিপয় অসাধু ও লোভী প্রাক্তন সেনা সদস্যদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন বলেও সংবাদ সম্মেলনে জানান তিনি। সেলিম রেজা চৌগাছা গ্রামের প্রাক্তন সেনা সদস্য কাজিম উদ্দিনের ছেলে।

সেলিম রেজা তার বক্তব্যে বলেন, ২০০১ সালে প্রাক্তন সেনা কল্যাণ সংস্থার নিকট থেকে তার মা ক্রয় সূত্রে ০৬ শতক জমির মালিক হন। পরে ২০০৫ সাল থেকে ওই জমি ভোগ দখল করে আসছেন। মায়ের মৃত্যুর পর ওই ০৬ শতক জমি বর্তমানে ওয়ারিশ সূত্রে ভোগ দখলে করে আসছেন তিনি।

অথচ, শুক্রবার (০২ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে কতিপয় প্রাক্তন সেনা সদস্য ওই জমি প্রাক্তন সৈনিক সংস্থার জমি বলে দাবি করে সংবাদ সম্মেলন করেছেন যা আদৌ সত্য নয়। প্রাক্তন সেনা সদস্যদের এ সংবাদ সম্মেলনের তীব্র প্রতিবাদ জানিয়ে ওই জমির বৈধ মানিকানার দলিল পত্র সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন তিনি। কতিপয় অসাধু সেনা সদস্যরা ওই জমি হুমকি-ধামকি দিয়ে জোরপূর্বক জবরদখলের পায়তারা করছেন উল্লেখ করে তিনি এর প্রতিকার চেয়েছেন।

তিনি আরো জানান, ওই জমি প্রায় ১৬ বছর ধরে ব্যবসায়িক গোডাউন হিসেবে ভোগ দখল করে আসছেন। বর্তমানে জমির মূল্য বেড়ে অধিক মূল্য মানের হওয়ায় কিছু অসাধু প্রাক্তন সেনা সদস্যরা জোরপূর্বক ওই জমি জবরদখল করার পাঁয়তারা করছেন।

তাকে ও তার পরিবারের সদস্যদের হুমকি- ধামকি দেওয়ার প্রতিবাদে তিনি গাংনী থানায় একটি অভিযোগ দায়ের ও জিডি করবেন বলেও জানান।

আপনার মতামত লিখুন :