গাংনীর কাজিপুর গ্রামে আবু জেল ও রফিকুল হত্যা মামলার রায়ে ৯ জনের ফাঁসির আদেশ

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  04:53 PM, 02 April 2023

মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর গ্রামের মৃত কিয়ামদ্দিনের ছেলে কৃষক আবু জেল ও রফিকুল ইসলাম হত্যা মামলার রায় প্রদান করা হয়েছে। এ রায়ে কাজিপুর গ্রামের বাসিন্দা ৯ জনের ফাসির আদেশ দিয়েছেন আদালত।

দন্ডিত আসামীরা হলেন, কাজিপুর গ্রামের বাসিন্দা আঃ হালিম, আতিয়ার রহামন, জালাল উদ্দিন, শরিফুল ইসলাম, দবির উদ্দিন, আজিজুল ইসলাম,মনিরুল ইসলামসহ ফরিদুল ইসলাম,শরিফ হোসেন, নামের ৯ দুজনকে আজ রবিবার দুপুর ১ টার সময়  মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়,২০১২ সালের ১৬ জুন দিবাগত রাতে মাদক ব্যবসা সংক্রান্তের জের ধরে কৃষক আবু জেল ও রফিকুল ইসলামকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে দুজনকে হত্যা করেন।

পরের দিন সকালে কাজিপুর বর্ডারপাড়ার একটি মাঠের মধ্যে থেকে রাব ও গাংনী থানা পুলিশের দুটিদল তাদের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে।

এ হত্যা কান্ডের ঘটনায় নিহতের বড় বোন জরিনা বেগম বাদি হয়ে ১৫ থেকে ২০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং ২৫ /তারিখ ১৬ জুন ২০১২,সালে।

ওই মামলায় সাক্ষি তাদের সাক্ষ্য প্রদান করেন। এ মামলায় ৯ জন আসামী হিসাবে দােষী প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যেককে ফাঁসির আদেশ দেন। ৯ জনের মধ্যে একজন পলাতক রয়েছে। বাকীদের কারাগারে নেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :