গাংনীর কাজিপুর সীমান্তের শূন্যরেখায় গণকবরে শ্রদ্ধা নিবেদন 

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  08:10 AM, 20 December 2022

বাংলাদেশ-ভারত সীমান্তের শূন্যরেখায় মেহেরপুরের গাংনী উপজেলার ১৪৭ নাম্বার কাজিপুর সীমান্ত পিলারে দুই দেশী সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের সমন্বয়ে এবং বীর মুক্তিযোদ্ধারা সম্মিলিতভাবে বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে গণকবরে শ্রদ্ধা নিবেদন করে।

১৯৭১ সালের রক্তক্ষয়ী যুদ্ধের সময় বাংলাদেশ ভারত সীমান্তের শূণ্যরেখায় কাজিপুর গ্রামের সীমান্ত মাঠে পাকিস্তানি হানাদার বাহিনীরা নির্মমভাবে হত্যা করে কয়েকজন মুক্তিযোদ্ধাদের। যাদের মধ্যে ৪ জনের নাম সনাক্ত করা হয়েছে। আকরাম হোসেন ( বিডিআর), আব্দুস সালাম (বিডিআর), আবুল কাশেম এবং হিবাজ উদ্দিন নামের চারজন বীর শহীদসহ গণকবরে থাকা নাম না জানা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে সীমান্তের তারকাঁটা পেরিয়ে এপারের শূন্যরেখায় আসেন ওপারের বিএসএফের সদস্যরা। সেসময় বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি তাদের সহোযোগিতা করেন।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের পক্ষে মনোজ কুমার বসু ও বাংলাদেশী সীমান্তরক্ষী বাহিনী বিজিবির পক্ষে কাজিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার আনজু হোসেন উপস্থিত থেকে বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে কাজিপুর গণকবরের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। সেসময় মেহেরপুর ২ গাংনী আসনের সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন সহ অসংখ্য মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধাদের সন্তানেরা ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :