মানব সেবায় ছাত্রলীগ নেতা আসিফ ইকবাল অনিক

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  08:23 AM, 03 May 2024

মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরের কন্ঠ :

করোনা দূর্যোগের সময় অক্সিজেন,ঔষধ সরবরাহ,অসহায়দের মাঝে খাদ্য সহায়তা, সচেতনতা কার্যক্রম,মাস্ক বিতরণ করায় নেতাকর্মী সহ সকল শ্রেনী পেশার মানুষের কাছে প্রশংসিত হয়েছেন গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: আসিফ ইকবাল অনিক।
এবার পথচারীদের মাঝে শরবত,খাবার পানি ও স্যালাইন বিতরনের পাশাপাশি তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে ও এসডিজি বাস্তাবায়নের লক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের পাশে বিভিন্ন প্রজাতির প্রায় ৩ শতাধিক গাছের রোপন করে সকল শ্রেনী পেশার মানুষের কাছে নিজেকে তুলে ধরেছেন তিনি। তার সামাজিক ও উন্নয়ন কর্মকান্ডে খুশি আওয়ামীলীগ,ছাত্রলীগ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
আসিফ ইকবাল অনিক মেহেরপুরের গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক। পড়াশুনা করছেন মেহেরপুর সরকারী ডিগ্রী কলেজে। চৌকস, মেধাবী ও দক্ষ সংগঠক আসিফ ইকবাল অনিক ছাত্র রাজনীতির পাশাপাশি ছোটকাল থেকেই সমাজসেবা, মানবসেবামূলক কাজ করছেন।
কৃষকের ধানকাটা থেকে শুরু করে করোনা আক্রান্ত রুগীর অক্সিজেন,ঔষধ সরবরাহ,অসহায়দের মাঝে খাদ্য সহায়তা,করোনা দূর্যোগে জনগনের মাঝে সচেতনতা কার্যক্রম,মাস্ক বিতরণ সহ ছুটে যান যে কোন সমস্যা সমাধানে। ইতিবাচক নানা কর্মসূচির জন্য আসিফ ইকবাল অনিককে দলের তৃণমূল থেকে শুরু করে শীর্ষস্থানীয় অনেকে সাধুবাদ জানিয়েছেন।
এদিকে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে ও এসডিজি বাস্তাবায়নের লক্ষে গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: আসিফ ইকবাল অনিকের উদ্যাগে বৃক্ষরোপন করা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের পাশে বিভিন্ন প্রজাতির প্রায় ৩ শতাধিক গাছের রোপন করেন তিনি। এছাড়া পথচারীদের মাঝে শরবত,খাবার পানি ও স্যালাইন বিতরন করছেন তিনি।
তার কর্মী সমর্থকরা জানিয়েছেন,গাংনী উপজেলায় করোনা ভাইরাসের সংক্রামণ ঠেকাতে সাধারণ মানুষের মাঝে সচেতনতামূলক মাইকিং সহ মাস্ক, হ্যান্ড গ্লোবস, লিফলেট বিতরণ শহরে জীবানুনাশক স্প্রে দেয়াসহ নানা কর্মসূচী হাতে নিয়েছিলো ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ ইকবাল অনিকের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা। আবার কখনও নিম্ন আয়ের মানুষের খাদ্য সঙ্কটের ফোনকল পেয়ে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে চলে তারা। ‘ত্রাণ নয় উপহার’ এই শ্লোগান দিয়ে পৌঁছে দেয়া হয় ছাত্রলীগের খাদ্য সামগ্রী।
গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ ইকবাল অনিক বলেন, কোন প্রতিদান পাওয়ার জন্য নয় সেবার ব্রত নিয়ে দায়িত্ব পালন করছেন জানিয়ে তিনি আরো বলেন,বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। চাওয়া পাওয়ার ঊর্ধ্বে উঠে ত্যাগের মনোভাব নিয়ে আদর্শের সাথে নিজেদের গড়ে তুলতে হবে।
আওয়ামীলীগ নেতৃবৃন্দরা জানান,গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ ইকবাল অনিক সহ ছাত্রলীগ নেতা কর্মীরা করোনা দূর্যোগ সহ নানা সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে অবদান রাখে। যা সেবার মাধ্যমে জনগনের কাছে নিজেকে ছাত্ররাজনীতির মডেল হিসেবে প্রতিষ্ঠা করেছে গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ ইকবাল অনিক।
গাংনী হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, আসিফ ইকবাল অনিক প্রায় প্রতিদিনই অসহায় রুগীদের সেবা নেওয়ার জন্য হাসপাতালে নিয়ে আসেন। এছাড়া ভর্তি রুগীদের পাশাপাশি সার্বিক সহযোগিতা করেন তিনি।
মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক বলেন,বৃক্ষ রোপন,শরবত ও পানি পান,করোনা দূর্যোগ সহ জনগনের নানা সমস্যায় পাশে থেকে সেবা করা অত্যান্ত মানবিক ও ভালো কাজ। ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ ইবাল অনিক মানব সেবায় যে কাজ করছে এটা সকলের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

 

আপনার মতামত লিখুন :