মেহেরপুরের গাংনীতে দিনে দুপুরে তালা ভেঙে নগদ টাকা সহ সোনার গহনা চুরি

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  09:30 PM, 10 November 2022

মেহেরপুরের গাংনীতে দিনে দুপুরে তালা ভেঙে দু’টি বাসায় চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল ৯ টার পর থেকে দুপুর ১ টার মধ্যে কোন এক সময় এ ঘটনা ঘটে থাকতে পারে বলে বাড়ির মালিকের ধারণা। চোরেরা প্রায় ১৫ ভরি স্বর্ণালঙ্কার, ৩ লাখ ৩০ হাজার নগদ টাকাসহ প্রায় ১৬ লাখ টাকার মালামাল লুঠ করে নিয়ে গেছে। এসময় বাসার বাসিন্দারা চাকরির সুবাদে বাইরে ছিলেন।

বাসার মালিক গাংনী পৌর এলাকার চৌগাছা গ্রামের তাইজুল ইসলামের মেয়ে
রোজিফা খাতুন জানান, তিনি গাংনী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের চতুর্থ শ্রেণীর একজন কর্মচারী। চাকরির সুবাদে তার স্বামী নাটোরে, ছেলে খুলনা এবং মেয়ে অন্যত্র ভাড়াটিয়া বাসায় থাকে। তিনি বর্তমানে একা বাড়ীতে থাকেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ৯ টায় প্রতিদিনের মতো তিনি অফিসে বেরিয়ে যান। দুপুর ১ টার দিকে প্রতিবেশী আব্দুর রকিব মাস্টারের ফোনপেয়ে বাড়িতে এসে তিনি দেখেন তাঁর বাড়ির বক্সের তালা ভেঙে প্রায় ১৫ ভরি স্বর্ণালংকার ও নগদ ১ লাখ ৮০ হাজার টাকা চোরেরা লুট করে নিয়ে গেছে।

বাড়ির পাশে আইয়ুব আলীর আঙ্গিনায় নেশাগ্রস্ত কিছু লোকের আনাগোনা দেখে তিনি একাধিকবার স্থানীয় পৌর কাউন্সিলরসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে চুরি হওয়ার আশঙ্কার কথা বলেও কোন লাভ হয়নি ফলে এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ তোলেন তিনি।

অপরদিকে, রোজিফা খাতুনের সহোদর ভাই, গাংনী সরকারি বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক আখতারুজ্জামান জানান, তিনি দুপুরে বাড়িতে এসে বাড়ির রান্নাঘরের গ্রিলভাঙ্গা দেখতে পান। পরে বেডরুমের তালা ভাঙ্গা দেখে সন্দেহ হয়। ঘরে ঢুকে জিনিসপত্র এলোমেলো ও ছড়ানো ছিটানো এবং ঘরের বক্সের তালা ভেঙে ১ লাখ ৫০ হাজার টাকা চোরেরা লুট করে নিয়ে গেছে বলে জানিয়েছেন তিনি।

পরে তিনি গাংনী থানাকে ঘটনাটি অবগত করান। সংবাদ পেয়ে, গাংনী থানা পুলিশের এসআই আতিকুর রহমান (আতিক) ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, চুরির ঘটনার সংবাদ পেয়ে একটি ঘটনাস্থলে এসেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এ ঘটনায় গাংনী থানায় অভিযোগ প্রক্রিয়াধীন।

আপনার মতামত লিখুন :