মেহেরপুরের গাংনীতে বিশিষ্ট ২ সুদ ব্যবসায়ী গ্রেফতার অনেকে রয়েছেন ধরাছোঁয়ার বাইরে  

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  11:44 PM, 11 March 2023

মেহেরপুরের গাংনীর শীর্ষ দুই সুদ ব্যবসায়ী গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাত ৮ টায় গাংনী শহরের নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়। এসময় বিভিন্ন ব্যাংকের ৩ শ’২০ টি চেক, ৫ টি মোটরসাইকেল ও বিপুল পরিমাণ নন জুডিশিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, বিশিষ্ট সুদ ব্যবসায়ীরা উত্তর পাড়ার জমির উদ্দিনের ছেলে হানিফ ও একই এলাকার জমির উদ্দিনের ছেলে আনারুল ইসলাম।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আব্দুর রাজ্জাক জানান, গাংনী বাজার পাড়ার কাসেম মাইকের ছেলে মনিরুল ইসলাম শীর্ষ সুদ ব্যবসায়ী হানিফের বিরুদ্ধে একটি গাড়ি বিক্রি ও সুদ সংক্রান্ত একটি অভিযোগ দিলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। পরে তার বাড়িতে নন জুডিশিয়াল স্ট্যাম্প চেক মোটরসাইকেল সহ জিম্মায় রাখা আছে বলে স্বীকারোক্তি দিলে তার বাড়িতে তল্লাশি চালাতে যায়। পুলিশের উপস্থিতিটের পেয়ে হানিফের সহযোগি আনারুল ইসলাম একটি ব্যাগ নিয়ে পালানোর চেষ্টা করে।

এ সময় তাকে আটক করে ব্যাগের ভিতরে থাকা বিভিন্ন ব্যাংকের ৩শ’২০ টি চেক পাওয়া যায়। পরে হানিফের বাড়িতে দুই ঘন্টার তল্লাশি চালিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জোরপূর্বক কেড়ে নেওয়া ৫ টি মোটরসাইকেল ও বিপুল পরিমাণ নন জুডিশিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক আদালতে প্রেরণ করা হবে। এছাড়া অন্য সুদ ব্যবসায়ীদের বিরুদ্ধে তদন্ত চলছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
আনারুল ইসলাম জানিয়েছে,হানিফের স্ত্রী তাকে ফোন করে ডেকে ব্যাগটি নিয়ে যাওয়ার কথা বললে তিনি ব্যাগটি নিয়ে যাওয়ার সময় তাকে পুলিশ আটক করে। ব্যাগের ভিতর থেকে পুলিশ ব্যাংক চেক সহ সুদে দেয়া টাকার বিভিন্ন হিসাব জব্দ করে। এদিকে বিশিষ্ট  দুই সুদ ব্যবসায়ীকে গ্রেফতারের ঘটনায় গা ঢাকা দিয়েছে অন্য সুদ ব্যবসায়ীরা। এদিকে পুলিশের তল্লাশী চলাকালে বিপুল সংখ্যক উৎসুক জনতা শীর্ষ সুদ ব্যবসায়ীর বাড়ির সামনে ভীড় করে।

আপনার মতামত লিখুন :