মেহেরপুরের গাংনীতে সম্প্রীতির মিলনমেলা অনুষ্ঠিত

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  02:26 PM, 25 April 2024

নিজস্ব প্রতিনিধি: মেহেরপুরের কন্ঠ:

নির্বাচনের আগে ও নির্বাচন পরবর্তী সহিংসতারোধ, কালো টাকা ও পেশীশক্তিকে বয়কটের আহবানস। সম্প্রীতির গাংনী গড়তে এবং আগামী উপজেলা পরিষদ নির্বাচনের আগে ও নির্বাচন পরবর্তী বিভিন্ন রকম সহিংসতা ও কালো টাকা পেশীশক্তিমুক্ত নির্বাচন ও সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য সবাইকে কাজ করতে হবে। সহিংসতা রোধকল্পে রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে কমিটমেন্ট করতে হবে “সহিংসতা নয়, ভালোবাসা দিয়ে সুন্দর গাংনী গড়ে তুলবেন”

সম্প্রীতির গাংনী উপজেলা গড়তে বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দ, উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী, প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক ও বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধিদের নিয়ে এক আয়োজনে এসব মতামত তুলে ধরেন বক্তারা। দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের সহযোগিতায়
পিস ফ্যাসিলেটর গ্রুপ (পিএফজি) গাংনী উপজেলা শাখা গাংনীতে “সম্প্রীতির মিলনমেলা” শিরোনামে এই আয়োজন করে।
বুধবার (২৪ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানের আহবায়ক সাংবাদিক তৌহিদ উদ দৌলা রেজার সভাপতিত্বে এবং পিএফজি গাংনী উপজেলা সমন্বয়ককারী সাংবাদিক রফিকুল আলম বকুলের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজুল ইসলাম, গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাহারবাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, দি হাঙ্গার প্রজেক্টের যশোর আঞ্চলিক সমন্বয়কারী খোরশেদ আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হোসনে মোবারক, উপজেলা শিক্ষা অফিসার নাসিরুদ্দিন, গাংনী মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মহিবুর রহমান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও হিজলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, সাবেক সমন্বয়কারী আবু সাদাত মোঃ সায়েম পল্টু, গাংনী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ রুহুল আমিন, উপজেলা মডেল মসজিদের পেশ ইমাম জাহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জাকিয়া আক্তার আল্পনা, গাংনী প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহাবুব আলম,গাংনী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমএন পাভেল, গাংনী প্রেসক্লাব সহ-সভাপতি মজনুর রহমান আকাশ আকাশ, সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী কানন, গাংনী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভেজ সাজ্জাদ রাজা, পূর্ব মালসাদহ সিদ্দিকীয়া মাদ্রাসার অধ্যক্ষ আবু সাইদ, দি হাঙ্গার প্রোজেক্টের যশোর অফিসের টিএইচপি গিয়াসউদ্দিন, গাংনী অফিসের টিএইচপি হেলাল উদ্দীন।

অনুষ্ঠানে বক্তারা সম্প্রীতির গাংনী গড়তে এবং আগামী উপজেলা পরিষদ নির্বাচনের আগে ও নির্বাচন পরবর্তী বিভিন্ন রকম সহিংসতা ও কালো টাকা পেশীশক্তিমুক্ত নির্বাচন ও সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য বিভিন্ন সুপারিশ করেন। নির্বাচন ইস্যুতে সকল প্রার্থী যেনো এক টেবিলে কাজ করতে পারে ও বসতে পারে তার জন্য সুপারিশ করেন। ভবিষ্যতে আরও এ ধরণের আয়োজনের জন্য বক্তারা সুপারিশ করেন। সকল দলের প্রার্থী ও দলের প্রতিনিধিদের এক টেবিলে বসার ব্যবস্থা করার জন্য পিএফজিকে ধন্যবাদ জানান।

গাংনী উপজেলার রাজনৈতিক দলগুলোর প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, ধর্মীয় নেতা, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণ করে।

আপনার মতামত লিখুন :