গাংনীতে ১ টি ককটেল বোমা বিস্ফোরণ ৩ টি ককটেল বোমা সদৃশ্য বস্তু উদ্ধার 

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  07:36 AM, 29 November 2022

মেহেরপুরের  গাংনী উপজেলা শহরে বিকট শব্দে ১টি ককটেল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে ঘটনাস্থল থেকে ৩টি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ। তবে বিস্ফোরণে কেউ হতাহত হয়নি। এ ঘটনার প্রতিবাদে মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপুর নেতৃত্বে গাংনী উপজেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে আওয়ামী লীগ,ছাত্রলীগ,শ্রমিক লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সোমবার দিবাগত রাত  ৭ টা ৪০ মিনিটের সময় উপজেলা শহরের সরকারী মৎস্য হ্যাঁচারী এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রাতে মৎস্যহ্যাঁচারী এলাকায় বিকট শব্দে একটি বোমা বিস্ফোরণ হয়। কারা এবং কি কারণে ককটেল বোমা বিস্ফোরণ হয়েছে জানা যায়নি। খবর পেয়ে গাংনী থানা পুলিশের একটিদল ওই স্থান থেকে ৩ টি ককটেল বোমা আকৃতি বস্তু উদ্ধার করে।

ঘটনার সাথে সাথে গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে ঘটনার সাথে জড়িতদের আটকের দাবীতে গাংনী উপজেলা শহরে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন।

মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপু বলেন,আগামী ডিসেম্বর মাসে ছাত্রলীগের কাউন্সিলকে স্বাগত জানিয়ে ও গাংনীর আড়পাড়ায় আওয়ামী লীগের সমাবেশ সফল করার জন্য সোমবার রাতে আমিসহ ছাত্রলীগের নেতাকর্মীরা

মিলে গাংনী উপজেলা শহরে একটি মিছিল বের করি। এসময় বিএনপি ও ছাত্রদলের কিছু নেতাকর্মী

আমাদের উপর চড়াও হওয়ার চেষ্টা করেন। এসময় আমরা প্রতিবাদ করতে গেলে,তারা ককটেল বোমা নিক্ষেপ করেন। এসময় আমরা পিছু ফিরে আসি। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে ককটেল বোমা উদ্ধার করে।

গাংনী উপজেলা বিএনপি সূত্র জানায়, সোমবার রাতে বিএনপি- ছাত্রদলের কেউ আওয়ামী লীগ বা ছাত্রলীগের উপর ধাওয়া এমনকি চড়াও হয়নি। বিস্ফোরণ ও বোমা উদ্ধারের ঘটনাটি আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাজানো নাটক। তারা বিএনপিকে মাঠে নামতে না দেয়ার জন্য এমন নাটক সাজিয়েছে। তবে বিএনপি দেশের জনগণের চাওয়া-পাওয়ার অধিকার আদায়ের দাবীতে মাঠে নামবে।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, বোমার শব্দ শুনে পুলিশের একটিদল ঘটনাস্থলে পৌঁছে ৩টি অবিস্ফোরিত বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করেছে। ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নেয়া হবে।

আপনার মতামত লিখুন :