মেহেরপুরে বিএনপির সাধারণ সম্পাদক সহ ৬ নেতাকর্মী জেলহাজতে

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  04:46 PM, 04 October 2023

নিজস্ব প্রতিনিধি : মেহেরপুরের কন্ঠ :

বিস্ফোরক মামলায় মেহেরপুরের গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি নাজমুল হোসেনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬ নেতা কর্মীকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

বুধবার (৪ অক্টোবর) দুপুরে একটি বিস্ফোরক মামলায় মেহেরপুর জেলা ও দায়রা জজ মো: শহীদুল্লাহ’র আদালতে জামিন আবেদন করে। আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মামলার অন্য আসামীরা হলেন, গাংনী পৌর বিএনপির ৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি ইনামুল হক, ২ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সুলেরি আলভী, পৌর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ও বিএনপি কর্মী বিজয়।

এর আগে গত ২রা আগস্ট (২০২৩ ইং) অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের মামলায় তারেক রহমানকে ৯ ও জোবাইদাকে ৩ বছর কারাদণ্ড দেয় ঢাকার সিনিয়র বিশেষ জজ আদালত ও মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান।

দণ্ড দেওয়ার প্রতিবাদে বুধবার (০২ আগস্ট ২০২৩ ইং) সন্ধ্যায় মেহেরপুরের গাংনী উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলুর নেতৃত্বে বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। বিক্ষোভ মিছিলটি প্রধান সড়ক হয়ে মহিলা কলেজ মোড় ঘুরে কার্যালয়ের সামনে ফিরে শেষ হয়। সেখানে প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতৃবৃন্দ। মিছিল থেকে দুটি অবিস্ফোরিত ককটেল ও লাঠিসোটা উদ্ধার করা হয় দাবি করে পুলিশ ঐরাতেই বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৭ নেতাকর্মীর নামে বিস্ফোরক মামলা দায়ের করে। মামলা নং ৪, তারিখ ০২/০৮/২৩ ইং।

মামলার আসামীদের আইনজীবিরা জানান, হাইকোর্ট থেকে আসামীরা আগাম জামিন পেয়েছিলো। জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা জেলা জজ আদালতে আত্মসর্ম্পন করে জামিন চাইলে তা না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেয় আদালত।

আপনার মতামত লিখুন :