গভীর রাতে ঘুরে ঘুরে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করলেন মোফাজ্জল হক

meherpurerkanthomeherpurerkantho
  প্রকাশিত হয়েছেঃ  06:52 AM, 21 January 2024

গভীর রাতে ঘুরে ঘুরে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করলেন মোফাজ্জল হক

দৌলতপুর অঞ্চলে হানা দিয়েছে শীত। ফলে উপজেলা ফুটপাতসহ খোলা আকাশের নিচে রাত যাপন করা আসহায় ও ছিন্নমূল মানুষ পড়েছে বিপাকে। তাদের অনেকের নেই শীতবস্ত্র। শীতে জবুথবু সেই সব মানুষের গায়ে পরম মমতায় হঠাৎই জড়িয়ে দিলেন কম্বল।

গতকাল শনিবার (২১ জানুয়ারি ২০২৪) দিনগত গভীর রাতে দৌলতপুর উপজেলার বিভিন্ন স্থান ঘুরে ঘুরে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মোঃ মোফাজ্জেল হক।

রাত সাড়ে ৯টা থেকে ১২টা পর্যন্ত দৌলতপুর থানার বিভিন্ন বাজার, বসতবাড়ি ও ফুটপাতের পাশে শীতবস্ত্রহীন অসহায়, হতদরিদ্র, পথশিশু ও প্রতিবন্ধী মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

এ প্রসঙ্গে রাতের আঁধারে কম্বল নিয়ে ছুটে চলা বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মোঃ মোফাজ্জেল হক বলেন, ‘আমি আমার সামর্থ্য অনুযায়ী চেষ্টা করেছি এই তীব্র শীতে সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর জন্য। প্রতি বছরই আমি এই কম্বল দিয়ে থাকি। হতদরিদ্র মানুষগুলো—যারা রাতের কনকনে শীতে ভীষণ কষ্টে থাকে, তাদের কথা চিন্তা করে আমার এই উদ্যোগ। এটা একান্তই ব্যক্তিগত উদ্যোগে করেছি। হতদরিদ্র মানুষের মুখে হাসি ফোটাতে পেরে ভীষণ আনন্দিত আমি।’

কম্বল বিতরণের সময় বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মোঃ মোফাজ্জেল হক আরও ভালো কিছু করতে চায় অসহায় মানুষদের জন্য—এমন আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মতামত লিখুন :